May 2, 2024, 6:51 pm

News Headline :
অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী দীর্ঘ তাপপ্রবাহের পর অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর গাজায় বিধ্বস্ত বাড়ি-ঘর পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী মার্কিন ও ব্রিটিশ কর্মকর্তাদের ওপর ইরানের নিষেধাজ্ঞা বেতন-ভাতার দাবিতে দিনকালের সাংবাদিকদের মানববন্ধন

ভোলায় নানা আয়োজনে বেগম রোকেয়া দিবস পালন

ভোলা প্রতিনিধি: ভোলা জেলায় নানা আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০২৩ পালন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার বেলা ১১ টায় জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘জয়িতা অন্মেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। বক্তব্য রাখেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, দৌলতখান উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু, নারী নেত্রী হোসনে আরা চিনু, ভোলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ অপু, লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হোসনে আরা বেগম, নারী উদ্যেক্তা সাথী বেগম।

এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, বেগম রোকেয়া আমাদের মাঝে একজন কালজয়ী নারী হয়ে আছেন। তিনি বহু বই লিখে গেছেন। যা নারীদের এখোনো পথ দেখায়। নারীর ক্ষমতায়ন, উন্নয়ন ও অধিকার আদায়ের ক্ষেত্রে বেগম রোকেয়া একটি মডেল। তাই আমাদের নারী সমাজকে মহিয়শী নারী বেগম রোকেয়ার আদর্শকে ধারণ করতে হবে। সকল বাঁধা বিপত্তি পেড়িয়ে নারীদের আরো বেশি আত্বপ্রত্যয়ী হয়ে নির্দিষ্ট লক্ষ্যে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।
পরে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ও শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী এমন পাঁচ ক্যাটাগরিতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচজন ও সদর উপজেলা পর্যায়ে পাঁচজন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর-১০ ডিসেম্বর) উদযাপন উপলক্ষে মানববন্ধন ও র‌্যালির আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD